এইচএসসির প্রশ্ন ফাঁসের আশ্বাস, অবশেষে র‍্যাবের জালে কিশোর

এইচএসসির প্রশ্ন ফাঁসের আশ্বাস, অবশেষে র‍্যাবের জালে কিশোর

বগুড়ায় এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন ফাঁসের আশ্বাসের অভিযোগে সামিউল ইসলাম (১৬) নামের এক কিশোরকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ।

আজ সোমবার বেলা ১১টায় র‌্যাব-১২-এর কোম্পানি কমান্ডার মেজর এস.এম. মোর্শেদ হাসান সাংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

আটক সামিউল শাজাহানপুর উপজেলার হরিণগাড়ী মধ্যপাড়া গ্রামের মো. আল ফারুকের ছেলে। সে চলতি বছর গোহাইল ইসলামিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে।

র‍্যাবের ওই কর্মকর্তা জানান,  র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে হরিণগাড়ী মধ্যপাড়া থেকে সামিউলকে আটক করে। সপ্তাহখানেক আগে সামিউল চলতি এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র দেওয়ার আশ্বাস দিয়ে চ্যাটিং অ্যাপলিকেশন হোয়াটসঅ্যাপে একটি পোস্ট দেয়। পোস্টে এইচএসসির প্রশ্নপত্র পরীক্ষার দিন সকাল সাড়ে ৮টায় দেওয়ার কথা বলে সে। পরে র‌্যাবের কাছে হোয়াটসঅ্যাপ গ্রুপে পোস্টের কথা স্বীকার করে সামিউল।

র‍্যাবের জিজ্ঞাবাদে সামিউল জানায়, প্রশ্নপত্র  ফাঁসকারী চক্রে সদস্য সংখ্যা ১০৮ জন। তার গ্রুপের শামিম মাহমুদ নামের একজন প্রশ্নপত্র দেওয়ার কথা বলেছিলো। সেই আশ্বাসেই সে গ্রুপে ওই পোস্টটি করে।

মেজর এস.এম. মোর্শেদ হাসান বলেন, ‘আটক সামিউলের বিরুদ্ধে শাজাহানপুর থানায় মামলা করা হবে। প্রশ্নফাঁসকারী চক্রের অন্যান্য সদস্যদের আটকের চেষ্টা চলছে।’

মোর্শেদ হাসান আরও বলেন, ‘সরকার প্রশ্নপত্র ফাঁসে শক্ত পদক্ষেপ নিয়েছে। সেই পদক্ষেপ বাস্তবায়নের জন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর আছে।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment